,

জাতীয় দলে ফিরতে যা করবেন নাসির

নাসির হোসেন

স্পোর্টস ডেস্ক, বিডিনিউজ ১০ ডটকমইনজুরির কারণে আট মাস খেলার বাইরে ছিলেন নাসির হোসেন। ইতিমধ্যে নেটে ব্যাটিং শুরু করেছেন তিনি। ইনজুরি ও শৃঙ্খলাভঙ্গের জন্য দীর্ঘদিন বাংলাদেশ দলে ব্রাত্য মিস্টার ফিনিশার।

তবে ফের ফিরতে চান জাতীয় দলে। কিন্তু নতুনদের ভিড়ে যে পুনরায় মূল দলে প্রত্যাবর্তনটা সহজ হবে না, তা মানছেন তিনিও। এ জন্য বিপিএলকে পাখির চোখ করেছেন স্পিন অলরাউন্ডার।

আসছে ৫ জানুয়ারি মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। এবারের আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলবেন নাসির। দলটির হয়ে ভালো খেলে আবারও জাতীয় দলে ফেরার রাস্তাটা পাকা করতে চান তিনি।

ফিনিশিং অলরাউন্ডার বলেন, আমার জন্য টার্নিং পয়েন্ট হতে পারে বিপিএল। এই টুর্নামেন্টে পারফরম্যান্সের ওপর অনেক কিছু নির্ভর করছে। এখানে ভালো করে মূল দলে ফেরার পথ সুগম করতে চাই। ভালো করতে পারলে ডাক আসবেই।

তবে পুনরায় জাতীয় দলে ফেরাটা যে কঠিন সেটিও জানেন নাসির, নতুন ক্রিকেটারদের জন্য জাতীয় দলে আসা সহজ। নতুন কেউ পারফর্ম করলে সেটি আকর্ষণীয় দেখায়। কিন্তু পুরনোরা পারফর্ম করলেও দলে ফেরা কঠিন।

তিনি এও বিশ্বাস করেন, জাতীয় দল সবার জন্য উন্মুক্ত। পারফর্ম করলে সুযোগ আসবেই। নতুন ক্রিকেটারদের চেয়ে ভালো করেই দলে জায়গা পেতে চাই।

এর আগে নিজের ফিটনেসেই মনোযোগ নাসিরের, এখন আপাতত ফিটনেস নিয়ে ভাবছি। বিপিএলের আগে কীভাবে নিজেকে শতভাগ ফিট করে তোলা যায়, তা নিয়ে ভাবছি। এ মুহূর্তে তা নিয়েই কাজ করছি।

এই বিভাগের আরও খবর